• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
সংবাদ শিরোনামঃ
হেমায়েতপুরের আক্তার শওকতের নেতৃত্বে ছাতিয়ানতলা গ্রামের শতবিঘা জমির চাষ কর্তন জীবননগরে অবৈধভাবে বালু উত্তোলন ও রাস্তার ক্ষতিসাধনের দায় বালু ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমান পাখিভ্যান চালিয়ে নিজের লেখাপড়া ও নির্বাহ করছে জীবিকা করছে কার্পাসডাঙ্গার মনি এমসি কলেজ হোস্টেলে গণধর্ষণ: ছাত্রলীগ কর্মীদের ধরতে সাঁড়াশি অভিযান পারকৃষ্ণপুরে কলের পাড়ের গর্তে পড়ে দেড় বছরের শিশুর করুন মূত্যূ আন্দুলবাড়িয়ায় ৪শ বছরের ইতিহাস বইয়ের মোড়ক উন্মোচন জুড়ানপুর যুব সমাজের উদ্যোগে ক্যারম প্রতিযোগিতা পুরষ্কার বিতরণ ও প্রীতিভোজ অনুষ্ঠিত বড়বলদিয়ায় বিজিবির চোরাচালান বিরোধী অভিযান ভারতীয় শাড়ী ও কেডস আটক মহেশপুর শ্যামকুড় গ্রামে বাড়ির সামনে ঝুলছে “চোরাকারবারীর বাড়ি” সম্বলিত নোটিশ, লজ্জায় বের হতে পারে না পরিবারের সদস্যরা শৈলকুপার নিখোঁজের ৪ দিন পর কলেজ ছাত্রের লাশ ধান ক্ষেতের সেচ পাম্পের ঘর থেকে মাটিচাপা অবস্থায় উদ্ধার
ব্রেকিং নিউজঃ
চুয়াডাঙ্গার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “চুয়াডাঙ্গা টাইমস্ ডট কম” এর জন্য সংবাদকর্মী আবশ্যক। দেশের যেকোন প্রান্ত থেকে আমাদেরকে সংবাদ পাঠাতে পারেন। আগ্রহীরা সদ্য তোলা ২কপি ছবি সহ জীবনবৃত্তান্ত পাঠান ইমেইলে। ইমেইল: [email protected] যোগাযোগ করতে পারেন মুঠোফোনেঃ ০১৭১৩-৯১৭৭২১,০১৮৩৮-৮০৬১৮০

ছেলের সঙ্গে বোরকা পরে ক্রিকেট, ভাইরাল ছবি নিয়ে যা বললেন মা

Logo
চুয়াডাঙ্গা টাইমস্ ডেস্ক / ৩৩ বার দেখা
প্রকাশিত সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০

রাজধানী ঢাকায় পল্টন এলাকার একটি মাঠে সন্তানের সঙ্গে বোরকা পরিহিত এক মায়ের ক্রিকেট খেলার বেশকিছু ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে। ছেলের সঙ্গে মা ঝর্ণা আক্তারের ব্যাট ও বল করার কিছু ছবি জাতীয় পত্রিকায় প্রকাশিত হওয়ার পর সেগুলো সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এ নিয়ে গত তিন দিন ধরে চলছে তুমুল আলোচনা।

খেলা ছাড়াও বেশির ভাগ মন্তব্যই এসেছে মায়ের বোরকা নিয়ে। কেউ বলছেন, ছবিতে তারা বাংলাদেশের মাকে খুঁজে পাচ্ছেন না। আবার কেউ বলছেন, পোশাক এখানে মুখ্য বিষয় নয় – ছেলের সঙ্গে মায়ের খেলা করার উচ্ছ্বাসই এখানে প্রধান বিষয়।

সম্প্রতি এই ভাইরাল ছবি নিয়েই কথা বলেছেন মা ঝর্ণা আক্তার। বিবিসি বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, পুরো ঘটনায় তিনি খুব খুশি।

ঝর্ণা আক্তার বলেন, যারা এর সমালোচনা করছেন তারা ভুল করছেন কারণ তারা বিষয়টি বুঝতে পারছেন না। এ সময় সন্তানের আবদার রক্ষা করে তাকে আনন্দ দেওয়ার জন্যই তিনি বোরকা পরে ক্রিকেট খেলেছেন বলে জানান এই মা।

বিবিসি বাংলার সঙ্গে মা ঝর্ণা আক্তারের কথোপকথোন দিকদিগন্ত.কম পাঠকদের জন্য তুলে ধরা হলো-

ঝর্ণা আক্তার: পুরো বিষয়টাতে আমাদের ফ্যামিলির সবাই খুশি। কথা বুঝছেন না? আমিও খুশি। কেন খুশি – ফুটবলার কাঞ্চন হচ্ছে আমার ভাই। ফ্যামিলিটাই ক্রীড়া জগত। আমার ছেলেটা তো মাদ্রাসায় পড়ে। ওখান থেকে আমি বিকেল চারটা বাজে নিয়ে আসি। আমি ওকে কাজী নজরুল একাডেমিতে ভর্তি করে দিয়েছি। সেদিন আমি মাঠে আগে চলে আসছিলাম। তখন বাচ্চা ইয়ামিন বলতেছে যে, আম্মু তুমি ব্যাটিং কর, আমি বোলিং করি।

বিবিসি: আপনি কি এই প্রথম ব্যাট আর বল হাতে নিয়েছেন নাকি আগেও খেলেছেন?

ঝর্ণা আক্তার: না না, আমি তো বাসার নিচে সবসময় আমার বাচ্চার সঙ্গে খেলতাম। ক্রিকেট, ব্যাডমিন্টন এগুলা খেলতাম।

বিবিসি: আপনার ছেলের সঙ্গে খেলা ছাড়া ছোটবেলায় কি আপনি খেলেছেন?

ঝর্ণা আক্তার: আমিও তো খেলোয়াড়। আমি অ্যাথলেটিক্স খেলতাম। ধানমন্ডি ক্রীড়াতে আমার ইভেন্ট ছিল জ্যাভলিন থ্রো, হাই জাম্প, লং জাম্প। ডিসট্রিক্ট চ্যাম্পিয়ন ছিলাম।

বিবিসি: পত্রিকাতে যে ছবিগুলো ছাপা হয়েছে সেখানে দেখা যাচ্ছে, আপনি বল করছেন। বলের ধরনটা কী ছিল? এটা কি স্পিন, নাকি ফার্স্ট বল, নাকি মিডিয়াম পেস?

ঝর্ণা আক্তার: সামনে থেকে যে বলটা মারে না আস্তে ধীরে, আমি ওই বলটা করেছিলাম। ওটাকে স্পিন বলে কিনা জানি না। (হাসি)

বিবিসি: আপনার ছেলে নিশ্চয়ই দেখছে যে মিডিয়া থেকে আপনার সঙ্গে কথা বলা হচ্ছে, ছবি ছাপা হয়েছে। ওর বক্তব্য কী?

ঝর্ণা আক্তার: কী বলবো? ও আমাকে সবসময় বলতো আম্মু আমি যদি বড় ক্রিকেটার হতাম, তাহলে তো আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে পারতাম। এখন আমি বলতেছি দেখ আল্লাহ যদি দেখা করায় যেকোনো মুহূর্তে আল্লাহ তোমাকে দেখা করায় দিতে পারে। আমারে এখন বলতেছে, আম্মু এখন তো আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সামনা সামনি কথা বলতে চাই। এখন আমাকে দেখা করায়া দাও। আমাকে বলে।

বিবিসি: আপনাকে নিয়ে যেসব কথাবার্তা হচ্ছে তাতে প্রশংসাই বেশি। অনেকেই বলছেন, আপনার পোশাক, আপনার শক্ত ধর্ম বিশ্বাস আপনাকে আটকে রাখেনি। ছেলেকে নিয়ে আপনি প্রকাশ্যে মাঠে ক্রিকেট খেলছেন। আবার অনেকে সমালোচনাও করছেন যে এটা কি আসলে বাংলাদেশের মাঠ যে এরকম পুরো বোরকা পরা নারী ক্রিকেট খেলছে! আপনি এটাকে কীভাবে দেখছেন?

ঝর্ণা আক্তার: যারা সমালোচনা করছে তারা আসলে ভুল করছে। এটা তো খারাপ কিছু না। তারা যদি ভুল বুঝে থাকে তাতে আমার কোন সমস্যা নাই। আমি চাইব তাদের ভুল সংশোধন আল্লাহ যাতে করে দেয়। এটা বোঝা উচিত, একজন সন্তান যখন আবদার করে তখন একটা মা কিন্তু সব ধরনের আবদার রাখতে চেষ্টা করে। আমি বোরকা পরা দেখে সন্তানের আবদার আমি রাখবো না এটা কি হয়? আমি বোরকা কেন আরও যদি ডবল ডবল বোরকা পরতে হয় তারপরও আমি সন্তানের কথা রাখবো। সন্তানের আনন্দ আমি দিয়ে যাব। এজন্যই আমি মা।


এই ক্যাটাগরির আরো খবর

চুয়াডাঙ্গা জেলার গুরুত্বপূর্ণ নাম্বার

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ৯:৪৯)
  • ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ৯ই সফর, ১৪৪২ হিজরি
  • ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ (শরৎকাল)

পুরনো সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

নামাযের সময়সূচি

    চুয়াডাঙ্গা,খুলনা,বাংলাদেশ
    শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:৩৩ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:৪৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:৫০ অপরাহ্ণ
    আছরবিকাল ৪:১৫ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৫১ অপরাহ্ণ
    এশা রাত ৮:০৬ অপরাহ্ণ

মোট ভিজিটর

Visits since 2020

Your IP: 3.231.167.166